October 9, 2024, 1:27 am

সংবাদ শিরোনাম
প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা!

চ্যালেঞ্জ নিতে চান তাহসান

চ্যালেঞ্জ নিতে চান তাহসান

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

তাহসান রহমান খান। জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা। চলতি সময়ে দারুণ ব্যস্ত সময় পার করছেন তিনি। গত বছরের প্রথম অর্ধেক সময় কেবল অভিনয় নিয়ে ব্যস্ত ছিলেন এ তারকা। আর শেষের ছয় মাস সরব ছিলেন গান নিয়ে। আর চলতি বছরের শুরুতেই চমক দেখিয়েছেন তাহসান।

এ বছর তাকে দেখা যাবে নানান বেশে। গানতো বটেই, এরইমধ্যে একটি সিনেমায়ও চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। নাম ‘যদি একদিন’। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করবেন ওপার বাংলার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী। এখানেই শেষ নয়, লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার বিচারকের আসনেও বসবেন তিনি। এরইমধ্যে এর আনুষ্ঠানিক ঘোষণা হয়েছে। সব মিলিয়ে নতুন বছরের শুরুটা কেমন হলো? এমন প্রশ্নের জবাবে তাহসান বলেন, দেখুন মানুষের জীবনটাই চ্যালেঞ্জের। বিভিন্ন ধরনের নতুন নতুন কাজ করার ভেতর বড় চ্যালেঞ্জ থাকে। আমি সেই চ্যালেঞ্জ নিতে চাই। এটা মিডিয়ার বাইরের কাজও হতে পারে। এ বছর বেশ কিছু নতুন কাজের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। এসব নিয়ে আমি হ্যাপি। কারণ আমি জানি এ কাজগুলোর মধ্যে দিয়ে আনন্দ খুঁজে পাবো। আর কোনো কাজ আনন্দের সঙ্গে করলে খুব ভালো হয়। প্রথমবারের মতো সিনেমার নায়ক হিসেবে আত্মপ্রকাশ করছেন? কি মনে হচ্ছে? তাহসান উত্তরে বলেন, আমার কাছে প্রতিটি কাজই গুরুত্বপূর্ণ। এতদিন কেবল ছোট পর্দায়ই কাজ করেছি। অনেক প্রস্তাব ছিল সিনেমার। কিন্তু গল্প ও তাতে আমার চরিত্র পছন্দ না হওয়ায় করিনি।

এবার মোহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘যদি একদিন’ ছবির গল্পটা আমার কাছে খুব ভালো লেগেছে। আর তাতে আমার চরিত্রতো বটেই। বড় পর্দার আবেদন সব সময়ই অন্যরকম। আমি মনে করি এই সিনেমাটা সিনেমার মতোই হবে। মানুষ পূর্ণ মনোযোগ দিয়ে এটি উপভোগ করবে। কাজটা শতভাগ সেরকমভাবে যেন শেষ করতে পারি সেটাই প্রত্যাশা। বাকিটাতো দর্শকই বিচার করবেন। প্রথমবারের মতো লাক্স-চ্যানেল আই সুন্দরী প্রতিযোগিতায় বিচারকও তো হচ্ছেন? তাহসান বলেন, হ্যাঁ। পুরো আয়োজনটি বেশ বড়। আসলে বিচারকের আসনে বসে চাইবো মেধাবী প্রতিযোগীদের যেন আমরা সেরা দশে নিয়ে আসতে পারি। তবে আমরা ও দর্শকরা নির্বাচন করলেও প্রতিযোগীদের নিজেদের কিন্তু অনেক বড় দায়িত্ব থেকে যাবে। কারণ, সেরা দশ কিংবা বিশ হলেইতো হলো না। এরপর নিজেদের তৈরি করতে হবে। তারকা হওয়ার চিন্তা বাদ দিয়ে ভালো কাজের প্রতি মনোযোগী হতে হবে। তাহলেই সে টিকে থাকতে পারবে। টিভি নাটকে সহসা কি পাওয়া যাবে আপনাকে? উত্তরে তাহসান বলেন, আপাতত না। যে ক’দিন সিনেমা নিয়ে ব্যস্ত থাকবো সে ক’দিন নাটকে কাজ করবো না। সিনেমার শুটিং শেষ হলে হয়তো করবো। এ সময়ে গানেও কি শ্রোতারা আপনাকে পাবেন না? তাহসান বলেন, দেখুন গানের প্রতি আমার আলাদা ভালোবাসা রয়েছে। কারণ আমি নিজেকে প্রথমত একজন সংগীতশিল্পী মনে করি। গত বছর আমার একক অ্যালবাম প্রকাশ হয়েছে। সেই অ্যালাবামের গানগুলো হয়তো এ বছর দর্শক ভিডিও আকারে পাবেন। তাছাড়া নতুন গানও করবো। তবে সিনেমা এবং বিচারকের দায়িত্ব পালনের আগে নয়। অবশ্য যদি ট্র্যাক শুনে ভালো লাগে এবং সময় ও সুযোগ মেলে তবে এর মধ্যেও নতুন গান করতে পারি। এটা নির্ভর করছে সময় ও অবস্থার ওপর। দেখা যাক কী হয়। বর্তমানে মিউজিক ইন্ডাস্ট্র্রির অবস্থা কেমন মনে হচ্ছে? তাহসান বলেন, খারাপ নয়। এখনতো যে কেউ স্বত্ব রেখে গান প্রকাশ করতে পারছেন। আবার কোম্পানিগুলোও ভালো গান প্রকাশে এগিয়ে আসছে। স্থবিরতাটা আর নেই। সামনে অবস্থা আরও ভালো হবে বলে আমি মনে করি।

Share Button

     এ জাতীয় আরো খবর